লন্ডন ব্রিজে ছুরিকাঘাতে কয়েকজন আহত, পুলিশের গুলিতে হামলাকারী নিহত

লন্ডন ব্রিজে ছুরিকাঘাতে কয়েকজন আহত, পুলিশের গুলিতে হামলাকারী নিহত

অনলাইন ডেস্ক> যুক্তরাজ্যের লন্ডন ব্রিজে বেশ কয়েকজন ব্যক্তিকে ছুরিকাঘাত করা হয়েছে। পরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে গুলি ছোড়ে। এতে গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই সন্দেহভাজন একজন হামলাকারী নিহত হন। লন্ডনের পুলিশ একে সন্ত্রাসী হামলা বলে উল্লেখ করেছে।
সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, শুক্রবার (২৯ নভেম্বর) স্থানীয় সময় বেলা দুইটার দিকে এই ঘটনা ঘটে। ছুরি হামলার খবর পেয়ে ঘটনাস্থলে যায় পুলিশ। তারা সেতু দিয়ে সব ধরনের চলাচল বন্ধ করে দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে গুলি ছোড়ে। এতে ঘটনাস্থলেই সন্দেহভাজন এক হামলাকারী নিহত হন। তাঁর শরীরের সঙ্গে বিস্ফোরক ডিভাইস ছিল বলে ধারণা পুলিশের। তবে হামলাকারী তিনি একাই নাকি আরও কেউ ছিল, তা নিশ্চিত নয়।
যুক্তরাজ্যের কাউন্টার টেররিজম পুলিশের প্রধান নেইল বাসু সংবাদ সম্মেলন করে বলেন, ঘটনাস্থলে পৌঁছে পুলিশ গুলি ছোড়ে। এতে ঘটনাস্থলেই এক ব্যক্তি নিহত হয়েছেন। পরে পুলিশ ওই জায়গা ঘিরে রাখে ও আশপাশের তল্লাশি শুরু করে। হামলাকারীর সহযোগী বা এ ধরনের কোনো ব্যক্তি নেই—এটা নিশ্চিত হওয়া পর্যন্ত পুলিশ ওই এলাকা কর্ডন করে রাখবে।
লন্ডন অ্যাম্বুলেন্স সার্ভিস এই ঘটনাকে ‘গুরুতর’ বলে অভিহিত করেছে। ব্রিটিশ ট্রান্সপোর্ট পুলিশ জানিয়েছে, ঘটনার পর লন্ডন ব্রিজ স্টেশন তাৎক্ষণিকভাবে বন্ধ করে দেওয়া হয়।
যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসন এক টুইট বার্তায় বলেছেন, তিনি ঘটনা সম্পর্কে অবগত। ঘটনার পর পুলিশ ও জরুরি সেবায় কর্মরত ব্যক্তিরা ত্বরিত পদক্ষেপ নেওয়ায় তাদের ধন্যবাদ জানান ব্রিটিশ প্রধানমন্ত্রী।
এদিকে এই ঘটনার একটি ভিডিও প্রকাশিত হয়েছে। তাতে দেখা গেছে, সশস্ত্র পুলিশ কর্মকর্তারা একটি সাদা রঙের লরির দিকে সতর্কভাবে এগিয়ে যাচ্ছেন। বর্তমানে লন্ডন পুলিশ পথচারীদের ওই এলাকা এড়িয়ে চলার পরামর্শ দিয়েছে।