ফ্লোরিডায় নৌঘাঁটিতে হামলা, বন্দুকধারীসহ নিহত ৪

ফ্লোরিডায় নৌঘাঁটিতে হামলা, বন্দুকধারীসহ নিহত ৪

অনলাইন ডেস্ক> যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যের পেনসাকোলায় নৌবাহিনীর একটি ঘাঁটিতে বন্দুকধারীর হামলায় অন্তত তিনজন নিহত এবং বেশ কয়েকজন আহত হয়েছেন। পরে পাল্টা গুলিতে ওই বন্দুকধারীও নিহত হয়েছেন বলে এসকাম্বিয়া কাউন্টির শেরিফের দপ্তর জানিয়েছে।
শুক্রবার (৬ ডিসেম্বর) সকালে নাভাল এয়ার স্টেশন পেনসাকোলায় (এনএসএসপি) হামলার এ ঘটনা ঘটে বলে জানিয়েছে রয়টার্স।
হামলার ঘটনায় এনএসএসপি’র উভয় পাশের গেট বন্ধ করে দেওয়া হয়েছে। এ ঘটনায় শেরিফের দুই ডেপুটি আহত হয়েছেন। তবে দুজনই আশঙ্কামুক্ত বলে কর্মকর্তারা জানিয়েছেন। গোলাগুলিতে আহত আটজনকে ব্যাপটিস্ট হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে ওই হাসপাতালের মুখপাত্র জানিয়েছেন।
এক টুইটার বার্তায় ফ্লোরিডার গভর্নর রন ডিসান্টিস বলেন, বিষয়টি গভর্নর অফিস থেকে পর্যবেক্ষণ করা হচ্ছে। এছাড়া প্রয়োজনে ঘটনাস্থলে নিরাপত্তা বাহিনীর আরও সদস্য পাঠানো হবে।
শেরিফ ডেভিড মরগান এক সংবাদ সম্মেলনে বলেন, তার একজন ডেপুটি ঘাঁটির একটি শ্রেণিকক্ষে ওই হামলাকারীকে গুলি করে মেরেছেন। হামলাকারীর নাম-পরিচয় সম্পর্কে কিছু বলতে রাজি হননি তিনি।
মার্কিন নৌবাহিনী এক বিবৃতিতে জানিয়েছে, তদন্ত শুরু হয়েছে। ঘটনার সঙ্গে জড়িত ব্যক্তির নাম প্রকাশ করা হবে না। তবে ওই বন্দুকধারীকে আটক করা হয়েছে কি না, তা উল্লেখ করা হয়নি।
মার্কিন ওই নৌঘাঁটিতে ১৬ হাজারেরও বেশি সামরিক ও প্রায় সাড়ে ৭ হাজার বেসামরিক সদস্য আছেন।
এরআগে মাত্র দুদিন আগে হাওয়াইয়ের পার্ল হারবার সামরিক ঘাঁটিতে মার্কিন নৌবাহিনীর এক নাবিকের গুলিতে দুই বেসামরিক নিহত ও একজন আহত হন।