বাংলাদেশের বিপক্ষে মালদ্বীপের মেয়েরা অলআউট হয়েছে মাত্র ৬ রানেই!

বাংলাদেশের বিপক্ষে মালদ্বীপের মেয়েরা অলআউট হয়েছে মাত্র ৬ রানেই!

ক্রীড়াঙ্গন ডেস্ক> দক্ষিণ এশিয়ান গেমস (এসএ) দিয়েই আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে অভিযান শুরু করেছে মালদ্বীপের মেয়েরা। অন্যদিকে বাংলাদেশের মেয়েরা নিয়মিত আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলা দল। দুই দলের শক্তির পার্থক্যটা তাই দিনের আলোর মতোই পরিষ্কার। পোখারায় বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) তা আরও প্রকটভাবেই বুঝল মালদ্বীপের মেয়েরা। বাংলাদেশ নারী ক্রিকেট দলের কাছে ২৪৯ রানের বিশাল ব্যবধানে হেরেছে মালদ্বীপ।
আগে ব্যাট করে ফারজানা ও নিগারের জোড়া সেঞ্চুরিতে ২ উইকেটে ২৫৫ রান তুলেছিল বাংলাদেশ। তাড়া করতে নেমে লড়াই করা দূরে থাক দাঁড়াতেই পারেনি মালদ্বীপের মেয়েরা। অলআউট হয়েছে মাত্র ৬ রানে! তবে বাংলাদেশের মেয়েরা মালদ্বীপকে এত কম রানে অলআউট করতে বেশ সময়ই নিয়েছে। ১২.১ ওভার পর্যন্ত খেলেছে মালদ্বীপের মেয়েরা।
এসএ গেমস ক্রিকেটের ফাইনাল আগেই নিশ্চিত করা বাংলাদেশের মেয়েদের বিশাল ব্যবধানের এ জয়টা কিন্তু প্রত্যাশিতই। কেননা, মালদ্বীপ এ ইভেন্টের দুর্বলতম দল। তবে ক্রিকেটপ্রেমীরা দলটিকে যতটা দুর্বল ভেবেছিলেন এ ফলের পর ভাবনাটা নিশ্চিতভাবেই আরও পেছাতে পারে—মালদ্বীপ নারী ক্রিকেট দল তাহলে কতটা দুর্বল!
বাংলাদেশের বোলার রিতু মনি প্রথম ওভারেই ৩ উইকেট নেন। এর মধ্যে দ্বিতীয় ও তৃতীয় বলে উইকেট পেলেও হ্যাটট্রিকের মুখ দেখেননি তিনি। এরপর নিজের দ্বিতীয় ওভারেও আরও ২টি উইকেটের দেখা পান রিতু। পরের ওভারে অধিনায়ক সালমা খাতুন নেন আরও ২ উইকেট। ৩ রান তুলতেই মালদ্বীপ ততক্ষণে ৬ উইকেট হারিয়েছে। আর ৩ রান তুলতেই বাকি ৪ উইকেট হারায় দলটি। ৩টি করে উইকেট নিয়েছেন রিতু ও সালমা।